Wellcome to National Portal

দুর্নীতি দমন কমিশন, সমন্বিত জেলা কার্যালয়, ঠাকুরগাঁও-এ স্বাগত 

মেনু নির্বাচন করুন
Main Comtent Skiped

Title
Public Hearing Thakurgaon Sadar
Details

প্রেস রিলিজ


ঠাকুরগাঁও সদরে দুর্নীতি দমন কমিশনের গণশুনানি


‘রুখবো দুর্নীতি, গড়বো দেশ; হবে সোনার বাংলাদেশ’ এই স্লোগানে ঠাকুরগাঁও জেলা সদরে অবস্থিত সরকারি, আধা-সরকারি, স্বায়ত্বশাসিত দপ্তর, ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানে ঘুষ, দুর্নীতি ও হয়রানির শিকার নাগরিকদের সরাসরি অভিযোগ শুনবে দুর্নীতি দমন কমিশন (দুদক)। আগামী ০৩ জুন, ২০২৪ খ্রি., রোজ সোমবার সকাল ০৯.০০ ঘটিকায় ঠাকুরগাঁও জেলা শিল্পকলা একাডেমি অডিটোরিয়ামে বিভিন্ন সরকারি দপ্তরে সেবা পেতে হয়রানি বা ঘুষ-‍দুর্নীতির শিকার সেবা প্রত্যাশী জনসাধারণ এবং সেবা প্রদানকারী সরকারি দপ্তরের উধ্বর্তন কর্মকর্তাগণের উপস্থিতিতে এ গণশুনানি অনুষ্ঠিত হবে।


ঠাকুরগাঁও এর জেলা প্রশাসক জনাব মো: মাহবুবুর রহমান-এর সঞ্চালনায় ও সভাপতিত্বে অনুষ্ঠিতব্য উক্ত গণশুনানিতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন দুর্নীতি দমন কমিশন এর সম্মানিত সচিব জনাব খোরশেদা ইয়াসমীন, এনডিসি। উক্ত অনুষ্ঠানে দুর্নীতি দমন কমিশনের মহাপরিচালক (প্রতিরোধ) জনাব মো: আক্তার হোসেন; দুর্নীতি দমন কমিশন, বিভাগীয় কার্যালয়, রংপুরের পরিচালক জনাব মোঃ তালেবুর রহমান; ঠাকুরগাঁও জেলার পুলিশ সুপার জনাব উত্তম প্রসাদ পাঠক; দুর্নীতি দমন কমিশন, সমন্বিত জেলা কার্যালয়, ঠাকুরগাঁও এর উপপরিচালক জনাব তাহাসিন মুনাবীল হক, জেলা দুর্নীতি প্রতিরোধ কমিটি, ঠাকুরগাঁও এর সভাপতি সিভিল সার্জন ও পরিচালক (অবসরপ্রাপ্ত), দিনাজপুর মেডিকেল কলেজ ডা. মো: খয়রুল কবির সহ আরও উপস্থিত থাকবেন জেলার সকল সরকারি, আধা-সরকারি, স্বায়ত্তশাসিত দপ্তরের দপ্তর প্রধান; জনপ্রতিনিধিসহ সুশীল সমাজের বিশিষ্ট নাগরিকগণ।


উক্ত গণশুনানিতে বিভিন্ন সরকারি, আধা-সরকারি, স্বায়ত্তশাসিত, ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানে সেবা প্রাপ্তিতে হয়রানির শিকার, সেবা বঞ্চিত সংক্ষুদ্ধ জনসাধারণ কর্তৃক তাদের অভিযোগসমূহ ঠাকুরগাঁও সদরের সকল সরকারি, আধা-সরকারি, স্বায়ত্তশাসিত, ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানের প্রধানদের উপস্থিতিতে দুদক এর উধ্বর্তন কর্মকর্তাগণের সামনে তুলে ধরা হবে। একই সাথে সেবা বঞ্চিত জনসাধারণের উত্থাপিত অভিযোগের বিষয়ে দুদক কর্তৃক তাৎক্ষণিক সিদ্ধান্ত প্রদান করা হবে। সরকারি পরিষেবা প্রাপ্তি নিশ্চিতকরণ এবং সরকারি কর্মকর্তাদের মাঝে সততা, নিষ্ঠাবোধ, জবাবদিহিতা ও মূল্যবোধ বৃদ্ধি করার মাধ্যমে দেশ থেকে দুর্নীতি নির্মূল করাই গণশুনানির মূল অভিপ্রায়।


বর্ণিত গণশুনানিতে জনসাধারণের সমাগমকল্পে ঠাকুরগাঁও সদরের বিভিন্ন এলাকায় সপ্তাহব্যাপী মাইকিং, পোস্টার, লিফলেট বিতরণ, বুথ স্থাপন করে অভিযোগ সংগ্রহ, অভিযোগ বাক্স স্থাপনসহ বিভিন্ন গণমাধ্যমে দুদকের পক্ষ থেকে ইতোমধ্যে ব্যাপক প্রচার-প্রচারণা আয়োজন করা হয়েছে। ফলে ঠাকুরগাঁও সদরের উক্ত গণশুনানির বিষয়ে ব্যাপক সাড়া পড়েছে। গণশুনানি সফল করতে দুর্নীতির বিরুদ্ধে সোচ্চার ঠাকুরগাঁও সদরের সকল সম্মানিত নাগরিককে উপস্থিত থাকার জন্য অনুরোধ করা হয়েছে। 

Attachments
Image
Publish Date
19/05/2024
Archieve Date
07/06/2024